Home / রপ্তানি / শিগগির স্মার্টফোন রপ্তানি : মোস্তাফা জব্বার

শিগগির স্মার্টফোন রপ্তানি : মোস্তাফা জব্বার

শুধু নিজেদের কারখানায় তৈরি নয়, শিগগির দেশ থেকে স্মার্টফোন রপ্তানি শুরু হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বৃহস্পতিবার মেট্টোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই) আয়োজিত এক আলোচনায় এমন অাশাবাদের কথা জানিয়েছেন টেলিযোগাযোগমন্ত্রী।

জব্বার বলেন, বেশ আগে থেকেই দেশে হ্যান্ডসেটের সংযোজন চলছে। ইতোমধ্যে আন্তর্জাতিক একটি ব্র্যান্ডও স্মার্টফোন সংযোগ শুরু করেছে। অল্পদিনের মধ্যে বড় বেশ কয়েকটি কোম্পানি উৎপাদন শুরু করবে।

Mostafa-Jabbar-Techshohor

এমনকি দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন দেশে সংযোজন করা তাদের হ্যান্ডসেট ইতোমধ্যে বাজারে ছেড়েছে। ফলে হ্যান্ডসেট বিদেশে রপ্তানি করা বাংলাদেশের জন্যে অনেক সহজ হবে বলে মনে করেন তিনি।

জব্বার বলেন, সফটওয়্যার রপ্তানি করে দেশ এখন আটশ কোটি টাকার বেশি আয় করছে। এই আয় আরো অনেক বাড়বে। তাহলে হ্যান্ডসেট থেকে কেন আয় আসবে না?

উদ্ভাবনের ওপর গুরুত্ব দিয়ে জব্বার বলেন, এ দেশে মেধা সম্পদকে গুরুত্ব দেওয়া হয় না, বরং ইট-কাঠ পাথরকেই বেশি গুরুত্ব দেওয়া হয়।

তাই খুব দ্রুতই এই পরিস্থিতির উত্তরণের জন্যে তিনি কাজ করবেন বলেও জানান।

এর আগে গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করে আগামী জুন মাসের মধ্যে দেশে সংযোজিত মোবাইল সেট বাজারে আসবে বলে জানায় দক্ষিণ কোরিয় ইলেক্ট্রনিক জায়ান্ট স্যামসাং।

তার আগেই সাতটা কোম্পানি হ্যান্ডসেট সংযোজনের জন্য লাইসেন্স পেতে আবেদন করেছে বলেও জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন।

এছাড়াও সর্বশেষ দেশে হ্যান্ডসেট সংযোজনের জন্য হুয়াওয়ে আবেদন করেছে বলে মঙ্গলবার এক অনুষ্ঠানে জানান মোস্তাফা জব্বার।

About admin

Check Also

উইয়ের মোবাইল কারখানা চালু মার্চে, রপ্তানি চার দেশে

 চলতি বছরের মার্চে নিজেদের মোবাইল কারখানা চালু করছে দেশীয় ব্র্যান্ড উই। আর দেশের উৎপাদিত এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *